মঙ্গলবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Bengali Bengali English English

শিরোনাম

দৈনিক টেকনাফ নিউজ ডেস্ক:

আফগানিস্তানের প্রাদেশিক শহর গজনিতে তালেবান হামলায় ১৪০ জন সেনা সদস্য নিহত হয়েছে। গজনির সরকারি মুখপাত্র মোহাম্মদ আরিফ নুরি জানান, শহরের চতুর্দিক থেকে তালেবান বিদ্রোহীরা হামলা চালায়।
আফগান সেনারা তা প্রতিহত করার চেষ্টা করলে এ ঘটনা ঘটে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় মধ্যরাতে দেশটিতে এ হামলা ঘটনা ঘটেছে বলে মার্কিন গণমাধ্যম সিএনএন নিশ্চিত করছেন। এখনও দেশটির বিভিন্ন স্থান বিচ্ছিন্নভাবে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে বলেও জানানোও হয়েছে ।

নুরি জানান, শহরের দিকে এগিয়ে আসতে থাকা তালেবান সদস্যরা প্রাদেশিক পুলিশ সদর দপ্তরের কাছে লুকিয়ে ছিল, একপর্যায়ে তারা সদর দপ্তর ভবনের দিকে গুলি চালাতে থাকে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা বেশিরভাগ জঙ্গিকে এরই মাঝে শহরছাড়া করতে পেরেছে বলে দাবি করেন নুরি।

এদিকে, তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেন, তালেবান সদস্যরা বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১টার দিকে গজনি শহরে প্রবেশ করে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলো দখলে নেয়। শত শত তালেবান যোদ্ধা এ সময় হালকা ও ভারী অস্ত্রে সজ্জিত হয়ে বিভিন্ন দিক থেকে শহর আক্রমণ করে।

একাধিক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও নিরাপত্তা চৌকি তারা দখলে নেওয়া হলে আরো স্থাপনা দখলের উদ্দেশ্যে যুদ্ধ চালিয়ে যাওয়া হচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়। এখন পর্যন্ত ১৪০ জনের বেশি আফগান সেনা নিহত হয়েছে বলে দাবি করা হয় ওই বিবৃতিতে।

আপনার প্রতিষ্ঠানের বা পণ্যের বিজ্ঞাপন দিয়ে অনলাইন প্রকাশনাকে উৎসাহিত করুন। বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুনঃ

ই-মেইলঃ dainikteknafnews85@gmail.com

ফোনঃ 01815542234

এ ওয়েবসাইটের কোন ছবি বা নিউজ অনুমতি ছাড়া নকল বা প্রকাশ করা সম্পূর্ন বেআইনী ।

সুমন রেজা, টেকনাফ

অফিস: আল-জামেয়া মার্কেট,  টেকনাফ, কক্সবাজার,

যোগাযোগঃ 01815542234