মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৪ঠা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Bengali Bengali English English

শিরোনাম

টেকনাফ …

২২ সেপ্টেম্বর ভোররাতে টেকনাফের জাদীমুরা ওমরখাল নামক স্থানে বিজিবি অভিযান চালিয়ে নৌকা ভর্তি ইয়াবাসহ বিভিন্ন চোরাইপণ্য উদ্ধার করেছে বলে জানা গেছে। সেই সাথে কাঠের নৌকাটিও জব্দ করা হয়েছে।

ইয়াবাসহ উদ্ধারকৃত চোরাইপণ্যের মুল্য ১ কোটি ২৩ লক্ষ ৮০ হাজার ৮০০ টাকা। তবে অন্ধকারের সুযোগে চোরাচালানীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে। জব্দকৃত ইয়াবা ট্যাবলেট এবং সিগারেট ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। এছাড়াও জব্দকৃত নৌকা এবং অন্যান্য মালামালগুলো হ্নীলা শুল্ক গুদামে জমা করা হয়েছে।

টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, ‘গোপন তথ্যের মাধ্যমে জানা যায়, হ্নীলা ইউপিস্থ ওমরখাল এলাকা দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপিতে কর্মরত সুবেদার মোঃ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি টহল দল ওমরখাল বরাবর নাফ নদীর কিনারায় কেওড়া বাগানের একপার্শ্বে ওঁৎ পেতে থাকে। পরবর্তীতে ২২ সেপ্টেম্বর ভোররাতে মায়ানমার হতে একটি নৌকা বাংলাদেশের দিকে আসতে দেখে নদীর কিনারায় আসার জন্য অপেক্ষারত থাকে। নৌকায় অবস্থানরত ইয়াবা পাচারকারীরা টহল দলের উপস্থিতি বুঝতে পেরে অতি দ্রুত তাদের নৌকাটি কেওড়া বাগানের ভেতর প্রবেশ করিয়ে দেয়। এমতাবস্থায় টহল দল তাদের পিছু ধাওয়া করলেও অন্ধকার এবং কেওড়া বাগানে জোয়ারের পানি থাকায় পাচারকারীরা নৌকাটি ফেলে পালিয়ে যায়।

টহল দল কেওড়া বাগানে পুংখানুপুংখভাবে তল্লাশী চালিয়ে ১০ হাজার টাকা মূল্যমানের ১টি কাঠের নৌকা, ৯০ লক্ষ টাকা মূল্যমানের ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৫ লক্ষ টাকা মূল্যমানের ১০০ কেজি কারেন্ট জাল, ৪০ হাজার টাকা মূল্যমানের ৮০ কেজি সুপারী, ৩০ হাজার টাকা মূল্যমানের ৩ হাজার পিছ ষ্টীলের ছোট চামুচ, ৬ হাজার টাকা মূল্যমানের ৬০টি ছোট ওড়না, ৫০ হাজার টাকা মূল্যমানের ১০০ জোড়া স্যান্ডেল, ১০ হাজার ৮০০ টাকা মূল্যমানের ২১৬ পিস স্কার্ট (নীচের পার্ট), ২৮ হাজার টাকা মূল্যমানের ১৪০ পিছ স্কার্ট (উপরের পার্ট) এবং ২৭ লক্ষ ৬ হাজার টাকা মূল্যমানের ১৩ হাজার ৫৩০ প্যাকেট সিগারেটসহ সর্বমোট ১ কোটি ২৩ লক্ষ ৮০ হাজার ৮০০ টাকা মূল্যমানের ইয়াবা ট্যাবলেট ও অন্যান্য মালামাল জব্দ করতে সক্ষম হয়।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেট এবং সিগারেট ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। এছাড়া জব্দকৃত নৌকা এবং অন্যান্য মালামালগুলো হ্নীলা শুল্ক গুদামে জমা করা হয়েছে’।

আপনার প্রতিষ্ঠানের বা পণ্যের বিজ্ঞাপন দিয়ে অনলাইন প্রকাশনাকে উৎসাহিত করুন। বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুনঃ

ই-মেইলঃ dainikteknafnews85@gmail.com

ফোনঃ 01815542234

এ ওয়েবসাইটের কোন ছবি বা নিউজ অনুমতি ছাড়া নকল বা প্রকাশ করা সম্পূর্ন বেআইনী ।

সুমন রেজা, টেকনাফ

অফিস: আল-জামেয়া মার্কেট,  টেকনাফ, কক্সবাজার,

যোগাযোগঃ 01815542234